শিরোনাম
আশুগঞ্জে সরকার ঘোষিত লকডাউন চলছে” ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বসেছে রমরমা সাপ্তাহিক হাট” চাঁদপুরে সর্বাত্মক লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে মাঠে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন ১৪ এপ্রিল আশুগঞ্জ গণহত্যা ও প্রতিরোধ দিবস -অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু জামালপুর জেলা বিএডিসি হিমাগার চুক্তিবদ্ধ চাষীদের কৃষক সম্মেলন গুনারীতলা ইউপি চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সফিউল আলমের দলীয় মনোনয়ন পত্র জমা করোনার দ্বীতিয় ঢেউ, কেন্দুয়া বাসীকে সচেতন করলেন চেয়ারম্যান প্রার্থী সোহেল মাদারগঞ্জে ঝুপড়ি ঘরে থাকা সূর্য্য ভান বেগমকে পাকাঘরের ব্যবস্থা করলেন উপজেলা চেয়ারম্যান জামালপুরে অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ, মৌলবাদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ জামালপুরে সাংবাদিক গড়ার কারিগর শফিক জামানকে স্মরণ মাদারগঞ্জের ৪ নং বালিজুড়ী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী লিজু’র দলীয় মনোনয়ন পত্র জমা
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৫:৫২ পূর্বাহ্ন
Notice :
মানব কথন. com এ আপনাকে স্বাগতম। সারাদেশব্যাপী জেলা এবং উপজেলা পর্যায়ে এবং প্রবাসে মানব কথন. com এর প্রতিনিধি নিয়োগ চলছে। মানব কথন. com এর প্রতিনিধি হতে info@manobkathan.com এ আপনার CV মেইল করুন। প্রয়োজনে যোগাযোগ করুনঃ ০১৭১২৯৬২০৫১ এই নাম্বারে।

জামালপুরে শাহবাজপুর বাজারের অবৈধ স্থাপনা অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

রোকনুজ্জামান, জামালপুরঃ / ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৯ মার্চ, ২০২১



জামালপুর সদরের শাহবাজপুরে বাজারের অবৈধ স্থাপনা অপসারণের দাবিতে মানববন্ধন করেছে বাজারের সর্বস্তরের দোকানদার ও ইজারাদার। সোমবার দুপুরে শাহবাজপুর বাজারের তিতপল্লা রোড়ে বাজারের সকল দোকানদার ও ইজারাদার এ মানববন্ধনের আয়োজন করেন। এতে প্রায় ৩ শতাধিক লোক অংশ গ্রহন করেন।

জানা যায়, শাহবাজপুর বাজারের বাজার উন্নয়নের জন্য একটি সুপারমল ভবন নির্মাণ করা হবে এমন সংবাদ ছড়িয়ে ঐতিহ্যবাহী ওই বাজারের সকল দোকান ভাংচুর করে প্রশাসন। তবে এসব ভাংচুরের কিছুদিন পর হতেই কোন সুপার মল ভবন তৈরি না হলেও আইনগত কোন অনুমতি ছাড়াই নতুন করে বাজারের জমি দখল করে কিছু দোকান ঘর নির্মাণ করছেন কতিপয় ব্যক্তিরা। এতে পুর্বের দোকান মালিকরা বাদ থেকে যাচ্ছে। বিষয়টি নিয়ে সাধারণ দোকানদাররা ইউনিয়ন ভুমি অফিস, চেয়ারম্যানসহ যাথাযথ কতৃপক্ষকে জানালে কোন ব্যবস্থা গ্রহন করেন নি তারা। পরবর্তীতে বাজারের সকল দোকানদার ও ইজারাদার মিলে শত চেষ্টা করেও অবৈধ স্থাপনা নিমার্ণ বন্ধ করতে না পেরে ব্যবসায় ধর্মঘট পালন করেন। অবৈধ স্থাপনা অপসারণ না হলে কোন দোকান খুলা হবে না বলে জানান তারা। এতেও কাজ না হওয়ায় শান্তিপুর্ণ আন্দোলনের অংশ হিসেবে অবৈধ স্থাপনা অপসারণের দাবিতে গত দুই দিন যাবত লাগাতার মানববন্ধন কর্মসুচি পালন করছেন তারা। সোমবার আয়োজিত ঘন্টাব্যাপি মানব বন্ধনে বাজার কমিটির সভাপতি সাছুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কমিটির সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন মুসা,ব্যবসায়ী মজনু মিয়া, রবিউল, আব্দুল কাশেম জিয়াউলসহ আরও অনেকে।

এ বিষয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাহমুদা বেগম বেগম বলেন, বিষয়টি আমি জানি, তবে বাজারের জমি দখল করে কেউ অবৈধ স্থাপনা তৈরি করলে তা উচ্ছেদ করা হবে।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিন বলেন, যদি কেউ সরকারী জমি অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণ করে থাকে তাহলে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবো।

তবে খুব দ্রুত এসব অবৈধ স্থাপনা অপসারণ করা না হলে আরও কঠোর আন্দোলনের ঘোষনা দেন মানববন্ধনে অংশগ্রহনকারী সাধারণ লোকজন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ